• ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮
  • ১৩ই ফাল্গুন, ১৪২৪
  • ৮ই জমাদিউস-সানি, ১৪৩৯

নওগাঁয় ৩০৬৫ জন মুক্তিযোদ্ধা সরকারি ভাতা পাচ্ছেন

নওগাঁ, ২৪ ডিসেম্বর, ২০১৭ (সময়নিউজ) : নওগাঁ জেলায় মোট ৩ হাজার ৬৫ জন মুক্তিযোদ্ধা সরকারি সম্মানি ভাতার আওতায় ভাতা গ্রহণ করছেন। এ মাসে তাঁরা অক্টোবর ’১৭ হতে ডিসেম্বর ’১৭ মাস পর্যন্ত তিনমাসের সম্মানি ভাতা গ্রহণ করেছেন। প্রতিজন ১০ হাজার টাকা করে তিন মাসের ভাতা ৩০ হাজার টাকা করে সম্মানি গ্রহণ করেছেন।
এ জন্য প্রতিমাসে ৩ কোটি ৬ লাখ ৫০ হাজার টাকা করে তিন মাসের মোট ভাতা বিতরণ করা হয়েছে ৯ কোটি ১৯ লাখ ৫০ হাজার টাকা।
নওগাঁ’র জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান জানিয়েছেন, মুক্তিযোদ্ধারা হচ্ছেন আমাদের জাতির অহঙ্কার। তাঁরা জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান। তাঁদের সরকারি ভাতা বরাদ্দ আসার সাথে সাথে নিজ নিজ হিসাবে স্থানান্তর করা হয়ে থাকে।
তিনি জানান, বর্তমানে জেলা ১১টি উপজেলায় উপজেলা ভিত্তিক ভাতাপ্রপ্ত মুক্তিযোদ্ধার সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৯৫৫ জন, আত্রাই উপজেলায় ২৫৫ জন, রানীনগর উপজেলায় ৩০৩ জন, বদলগাছি উপজেলায় ৪৪৫ জন, ধামইরহাট উপজেলায় ১৯৩ জন, পতœীতলা উপজেলায় ১৫৮ জন, মহাদেবপুর উপজেলায় ২৩৩ জন, সাপাহার উপজেলায় ১২১ জন, পোরশা উপজেলায় ৩৭ জন, নিয়ামতপুর উপজেলায় ১০৩ জন এবং মান্দা উপজেলায় ২৭২ জন।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলার সাবেক ইউনিট কমান্ডার হারুন-অর-রশিদ বলেছেন, সরকার মুক্তিযোদ্ধাদের এই সম্মানি ভাতা প্রদান করে তাঁদের সর্বোচ্চ সম্মানিত করেছে। শুধু তাই নয় মুক্তিযোদ্ধাদের একটি বিরাট অংশ দরিদ্র এবং অতি দরিদ্র। তাঁদের পরিবার-পরিজন নিয়ে সংসার চালানো কঠিন হয়ে পড়েছিল। কেউ রিকশা চালিয়ে, কেউ দিনমজুর খেটে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছিলেন। এই ভাতা পেয়ে তাঁদের সংসারে স্বচ্ছলতা এসেছে।

Powered by Live Score & Live Score App