• ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮
  • ১৩ই ফাল্গুন, ১৪২৪
  • ৮ই জমাদিউস-সানি, ১৪৩৯

রাজশাহীকে বিশাল ব্যাবধানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করলো ঢাকা ডাইনামাইটস

বিপিএলের দুই ফাইনালিস্টের লড়াইয়ে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার সন্ধ্যায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ঢাকা ডায়নামাইটস।

ধীর উইকেটকে বুড়ো আঙুল দেখিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে ঢাকা। অবশ্য তাতে রাজশাহী কিংসের বাজে ফিল্ডিংয়ের দায়ও কম নয়!

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের শনিবারের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৯৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

ঢাকার পক্ষে মাত্র ৩৪ বলের মোকাবেলায় সুনীল নারাইন একাই করেন ৬৯ রান। এছাড়া জো ডেনলির ব্যাট থেকে আসে ৫৩ রান। রাজশাহীর পক্ষে কাজী অনিক দুটি এবং মোহাম্মদ সামি, মেহেদী হাসান মিরাজ ও সামিত পেটেল একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে এই আসরে ধুঁকতে থাকা দল রাজশাহী কিংস। দলীয় রান ২০ ছোঁয়ার আগেই দলটি হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে।

এরপর সামিত পেটেলকে নিয়ে প্রতিরোধ গড়ার কিছুটা চেষ্টা করেন মুমিনুল হক। কিন্তু দলীয় ৫৫ রানের মাথায় সাজঘরে ফেরেন মুমিনুলও।

শেষদিকে একাই লড়ে গেছেন সামিত। হার নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই; যোগ্য সঙ্গ না পাওয়ায় সংগ্রহ হয়নি সম্মানজনক পুঁজিটাও। নির্ধারিত ২০ ওভারের চেয়ে ৯ বল আগেই মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় রাজশাহী। আর এতে ৯৯ রানের বিশাল জয় পায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস।

Powered by Live Score & Live Score App