• ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮
  • ১৩ই ফাল্গুন, ১৪২৪
  • ৮ই জমাদিউস-সানি, ১৪৩৯

ছয় বছর পর আজ বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছয় বছর পর আজ বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফর ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। সফরকালে তিনি বরিশালের বাকেরগঞ্জে নির্মিত শেখ হাসিনা সেনানিবাস ও কয়েকটি স্থাপনার উদ্বোধন করবেন। এরপর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় ভাষণ দেবেন তিনি।

দীর্ঘদিন পর বরিশালে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। প্রিয় নেত্রীকে স্বাগত জানাতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন দলীয় নেতা কর্মী ও সমর্থকরা।

সফরকে ঘিরে গোটা বরিশালেই উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। নগরীর বিভিন্ন স্থানে লাগানো হয়েছে রঙ বেরঙের ব্যানার ফেস্টুন, নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। এছাড়াও শহর পরিষ্কার, ফুটপাত রঙ ও ভাঙা সড়ক সংস্কারসহ বিভিন্ন সৌন্দর্যবর্ধন কাজ করেছে সিটি করপোরেশন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফর উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়েছে। গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ শহরের বিভিন্ন স্থানে বিশেষ নিরাপত্তা টহল বৃদ্ধি ও চেকপোস্ট বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সফরে প্রধানমন্ত্রী সেনানিবাস উদ্বোধনসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ও বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল একাডেমিক ভবন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত কেন্দ্রীয় লাইব্রেরি এবং বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও শেরেবাংলা হল, বিভাগীয় ও জেলা শিল্পকলা একাডেমি উদ্বোধন করবেন।

এছাড়া জেলা, আগৈলঝাড়া, গৌরনদী, উজিরপুর, বাকেরগঞ্জ, মুলাদী, হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, বানারীপাড়ার নান্দুহার নদীর ওপর নির্মিত আরসিসি সেতু, মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভবন, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, বঙ্গবন্ধু অডিটোরিয়াম ইত্যাদি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

Powered by Live Score & Live Score App