• ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮
  • ১৩ই ফাল্গুন, ১৪২৪
  • ৮ই জমাদিউস-সানি, ১৪৩৯

ভীত হবেন না স্বাভাবিক থাকুন : আইজিপি

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক তৈরি হয়েছে উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ভীত হবেন না, আশ্বস্ত করছি ৮ ফেব্রুয়ারি কিছু হবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে।

বুধবার বিকেল পৌনে ৫টায় পুলিশ সদর দফতরের পাবলিক অ্যান্ড মিডিয়া সেন্টারে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আইজিপি বলেন, আশা করছি, আগামীকাল সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। এরপরও যদি কোনো ব্যক্তি কিংবা গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতির অপচেষ্টা করে, তবে তা আইনগতভাবে মোকাবেলা করা হবে। নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যে কোনো অপচেষ্টা পুলিশ কঠোরভাবে পেশাদারিত্বের সঙ্গে মোকাবেলা করবে।

আগামীকাল এসএসসি পরীক্ষা নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। যান চলাচল ও পরীক্ষায় কোনো সমস্যা হবে কি-না জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণ করা হবে। গুজবে কান দেবেন না। আগামীকাল কিছু হবে না।

জনগণের প্রতি আহ্বান জানিয়ে আইজিপি বলেন, রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলা করার চেষ্টার কোনো তথ্য পেলে ৯৯৯-এ ফোন করে জানানোর অনুরোধ করা হচ্ছে।

আগামীকাল বিএনপির নেতাকর্মীরা মাঠে থাকবে। এছাড়া আওয়ামী লীগ ও দলটির শ্রমিক সংগঠনগুলো থাকবে। পুলিশ কী সমানভাবে আচরণ করবে, এ বিষয়ে আইজিপি বলেন, আইন সবার জন্য সমান।

কিসের ভিত্তিতে নিরাপত্তা পরিকল্পনা? নাশকতার কোনো গোয়েন্দা তথ্য পুলিশ পেয়েছে? কাল কি কোনো নাশকতা ঘটতে পারে? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নাশকতা হতে পারে, কি ধরনের নাশকতা হতে পারে সেটা ভেবেই সব সময় পুলিশ ব্যবস্থা নিয়ে থাকে। আগামীকাল রায়কে ঘিরে জনজীবনকে অস্বাভাবিক করতে পারে এমন কোনো কর্মসূচি হতে দেয়া হবে না।

গ্রেফতার অভিযানে রাজধানীসহ সারা দেশে কতজন গ্রেফতার হয়েছে জানতে চাইলে আইজিপি বলেন, পুলিশ সব সময় মামলার আসামি ও অপরাধীদের গ্রেফতার করে থাকে। এটা রুটিন ওয়ার্ক। গত বছরের তুলনায় গত ৭ দিনে গড়ে ৫৯ জনের বেশি গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

Powered by Live Score & Live Score App